রোহিঙ্গাদের জন্য বিএনপির মায়াকান্না মানায় না : হাছান মাহমুদ

নিউজ ডেস্ক: মিয়ানমার থেকে জীবন বাঁচাতে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য বিএনপির মায়াকান্না মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি’ মিলনায়তনে কিংবদন্তি কণ্ঠশিল্পী আবদুল জব্বারের মৃত্যুতে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত শোকসভায় তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, মিয়ানমারের ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সুচির হাতে যেমন রোহিঙ্গাদের রক্ত মাংসের পোড়া গন্ধ, তেমনি বিএনপি নেতাদের হাতেও সাধারণ মানুষের রক্ত মাংসের পোড়া গন্ধ। তাই রোহিঙ্গাদের জন্য বিএনপির মায়াকান্না মানায় না।

রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বিএনপি রাজনীতি করার চেষ্টা করছে উল্লেখ করে সরকারি দলের এই মুখপাত্র বলেন, দেশের মানুষ যখন বন্যায় ভাসছিল তখন বিএনপি নেত্রী লন্ডনে বসে শপিং করছিলেন। খালেদা জিয়া পারতেন রোহিঙ্গাদের দুর্দশা দেখে ছুটে আসতে। কিন্তু আসেননি, তারা এখন রোহিঙ্গা ইস্যু নিয়ে রাজনীতি করার চেষ্টা করছেন।

কণ্ঠশিল্পী আবদুল জব্বারের স্মৃতিচারণ করে আওয়ামী লীগে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন শিল্পী আবদুল জব্বার মুক্তিযোদ্ধাদের উৎসাহ বাড়াতে অনেক কালজয়ী গান গেয়েছেন। এসব অমর শিল্পীদের কারণেই মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট এতো সহজে রচিত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *