জৈন্তাপুরে শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধায় পালিত মহান বিজয় দিবস

শোয়েব উদ্দিন, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি- আজ ১৬ই ডিসেম্বর।মহান বিজয় দিবস।বাঙালির বিজয়ের দিন। ১৯৭১ সালে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ আর দুই লাখ মা-বোনের বিনিময়ে এই দিনে বাঙালি জাতি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।বিজয়ের ৪৬ তম বার্ষিকীতে আজ পুরো জাতি পরম শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদকে ।
সারা দেশের নেয় সিলেটের জৈন্তাপুরে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ৪৬তম মহান বিজয় দিবসের নানা কর্মসূচি শুরু হয়েছে ।শনিবার ভোর থেকে জৈন্তাপুর স্টেশন বাজার এলাকা সংলগ্ন স্মৃতিসৌধে একত্রিশ বার তোপধ্বনির মধ্যে দিয়ে সর্বস্তরের মানুষের বিন¤্র শ্রদ্ধায় দিনের কর্মসূচি শুরু হয়।
জৈন্তাপর উপজেলা প্রশাসন , জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জৈন্তাপুর মডেল থানা পুলিশ প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন।এরপর বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও তার সহযোগী সংগঠন জৈন্তাপুর প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিজয় উৎসব উপলক্ষে শনিবার উপজেলায় কুচকাওয়াজ প্রদর্শন, বিজয় র্যালি, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক কাঙালী ভোজের আয়োজন করা হয়েছে।

আগামী নির্বাচনে আওয়ামীলীগ পুনরায় সরকার গঠন করবে
…..সংসদ ইমরান আহমদ
শোয়েব উদ্দিন ,জৈন্তাপুর (সিলোট) প্রতিনিধি-
বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরবরের সদস্যদের সংবর্ধনা অনুষ্টানে সংসদ সদস্য ইমরান আহমদ এমপি বলেছেন আগামী নির্বাচনে আওয়ামীলীগ পুনরায় সরকার গঠন করবে। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর বাংলাদেশের যে উন্নয়ন করেছে জনগণ সে জন্য আবারও আওয়ামীলীগকে ভোট দেবে। তিনি বলেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে এই সরকার কাজ করছে। বীর মুক্তিযোদ্ধাদের সম্মান একমাত্র বাংলাদেশ আওয়ামীলীগ সরকারই দিয়েছে। তিনি বলেন মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা জীবন বাজি রেখে আমাদের দেশকে স্বাধীন করেছেন। নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখানোর জন্য তিনি আহবান জানান। ১৬ ডিসেম্বর শনিবার মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরীন করিমের সভাপতিত্বে জৈন্তাপুর উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সিরাজুল হক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি কামাল আহমদ, এ.এস.পি আমিনুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মঞ্জুর এলাহী স¤্রাট, এখলাছুর রহমান, শাহ আলম চৌধুরী তোফায়েল, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি উপাধ্যক্ষ শাহেদ আহমদ, আওয়ামীলীগ নেতা মুহিবুর রহমান মেম, আতাউর রহমান বাবুল, আবুল হাসনাত চৌধুরী, আব্দুল কাদির, সিরাজুল ইসলাম, কামরুজ্জামান চৌধুরী, জাকারিয়া মাহমুদ, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম-আহবায়ক কুতুব উদ্দিন, শাহীনুর রহমান, যুবলীগ নেতা সুমন আহমদ, নিক্সন রায়, ছাত্রলীগ নেতা পাপলু দে, শাহীন আহমদ, মাহবুবুর রহমান সবুজ, মইনুল ইসলাম ভীর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *