রাঙ্গুনিয়ার ইকবাল হাছানের এম.ফিল. ডিগ্রী অর্জন

রাঙ্গুনিয়া প্রতিনিধি :  রাঙ্গুনিয়ার সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এম. ফিল. গবেষক এডভোকেট মুহাম্মদ ইকবাল হাছান এম.ফিল. ডিগ্রী অর্জন করেছেন। আইন বিভাগের অধ্যাপক ও প্রাক্তন সভাপতি ড. এম. জাফর উল্ল্যাহ তালুকদারের গবেষণা নির্দেশনায় রচিত “Status of informal workers in Bangladesh: Legal mechanisms to regulate it” শিরোনামে অভিসন্দর্ভের জন্য তিনি এই ডিগ্রী লাভ করেন। গত ২৫ নভেম্বর ২০১৭ ইং তারিখে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তা অনুমোদন করা হয়। তিনি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার পৌরসভার অন্তর্গত সৈয়দবাড়ি গ্রামের আলহাজ্ব গোলাম রসুল ও ফেরদৌস বেগমের ৩য় সন্তান।
গত ২০০৯ সালে তিনি এডভোকেট হিসেবে তালিকাভুক্ত হয়ে আইন পেশায় আত্বনিয়োগ করেন। এরপর ২০১৩ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে প্র্যাকটিসের অনুমতিপ্রাপ্ত হন। ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেস (ইউআইটিএস)’র আইন বিভাগের সহকারী অধ্যাপক এই গবেষক আইনি শিক্ষকতা, দেশী -বিদেশী জার্নালে লেখালেখি ও আইনি সচেতনতায় ও কাজ করে আসছেন।
তিনি এম.ফিল. ডিগ্রী অর্জন করায় গবেষণা সুপারভাইজার, আইন বিভাগের সকল শিক্ষক/শিক্ষিকা, কর্মচারীবৃন্দ, তার মা-বাবা, ভাই-বোন, সহধর্মিণী, সহকর্মীবৃন্দ এবং সকল শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন এবং গবেষণা কর্ম চালিয়ে যাওয়ার জন্য সবার দোয়া কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *