জঙ্গি আস্তানায় নিহত তিনজন জেএমবি’র সদস্য: র‌্যাব

নিউজ ডেস্ক : র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ বলেছেন, রাজধানীর পূর্ব তেজকুনিপাড়ায় রুমি ভিলা নামের জঙ্গি আস্তানায় নিহত তিনজন জেএববি’র সদস্য। তাদের ঢাকায় বড় ধরনের নাশকতার টার্গেট ছিল। ওই আস্তানায় একই ছবিযুক্ত দু’টি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। এছাড়া ঘটনাস্থল থেকে গ্রেনেড, তিনটি সুইসাইডাল ভেস্ট, ডেটনেটর ও বিপুল পরিমান বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে রুবি ভিলার সামনে ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। কমান্ডার মুফতি মাহমুদ বলেন, ওই বাড়িতে মূল অভিযান শুরু করা হয় রাত সাড়ে ৩টার দিকে। অভিযান শুরুর পর জঙ্গিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছুড়তে থাকে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছড়িলে তিন জঙ্গি নিহত হয়।

তিনি আরও বলেন, বাসাটিতে ২০১৩ এবং ২০১৬ সালেও অভিযান চালিয়েছিল র‌্যাব। ওই সময় জঙ্গি সন্দেহে কয়েকজনকে আটক করা হয়। ৬ তলা বাড়িটির তিনটি ফ্ল্যাটে মেস ছিল। এসব মেসে ২২ জন থাকত। এর মধ্যে ৫ তলার পূর্বে পাশের ফ্ল্যাটে ওই তিন জঙ্গি থাকত। তাদের মধ্যে একজন জাহিদ পরিচয় দিয়ে ৮ জানুয়ারি ওই ফ্ল্যাট ভাড়া নেয়। নিহত তিনজনের মধ্যে কথিত জাহিদও আছে বলে মনে হচ্ছে। তবে তার প্রকৃত নাম জাহিদ কিনা সেটা যাচাই করে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *