ওয়েলিংটনে দ্বিতীয় দিনও টস হয়নি

মন ভেঙে যাওয়ার মতো। কিংবা মেজাজ খারাপ হওয়ার কথা। দ্বিতীয় দিনও ওয়েলিংটনে বৃষ্টি বাগড়া দিয়েছে। প্রথম দিন কোন বলই মাঠে গড়ায়নি। এমনকি টসটাও হয়নি। দ্বিতীয় দিনেরও বৃষ্টির কারণে প্রথমে টস হতে বিলম্ব হয়। ওয়েলিংটনের সকালটা দ্বিতীয় দিনও দর্শকদের জন্য ভালো গেল না। বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশে ঘুম কামায় করা দর্শকদেরও রাতটাও পণ্ড হল। শেষ পর্যন্ত টস না হয়েই ভেসে গেল দ্বিতীয় দিনও।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে স্বাগতিক নিউজ্যিলান্ডের বিপক্ষে বাংলাদেশ সময় শুক্রবার ভোর চারটায় দ্বিতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা ছিল মাহমুদুল্লাহদের। কিন্তু বৃষ্টির কারণে হয়নি টস। দ্বিতীয় দিন তাই আধঘন্টা আগে টস হওয়ার কথা ছিল। তবে বৃষ্টি গিলে নেয় দ্বিতীয় দিনেরও পুরোটা। তবে তৃতীয় দিন খেলা মাঠে গড়াবে বলে মনে হচ্ছে। আর বৃষ্টির কারণে তিন দিনেই দেখা যেতে পারে ম্যাচের ফলাফল।

দ্বিতীয় দিন সকাল সাতটা থেকে আটটা পর্যন্ত আবহাওয়া ভালোই ছিল। এরপর ফিরে আসে বৃষ্টি। মাঠের পানি নিষ্কাষণ ব্যবস্থা ভালো। বৃষ্টি থামলে টেস্ট মাঠে গড়ানোর আশা করা হয়েছিল। কারণ আকাশে মেঘ খুব একটা ঘনীভূত না। তবে ঘন্টা তিনেকের আগে মাঠ খেলার উপযোগী হওয়ার সম্ভাবনা ছিল না। শেষ অবধি উপযোগী হয়ওনি।

ওয়েলিংটনে যেহেতু দুই দিন পরপর সকালে বৃষ্টি। টস জেতা দল বোলিং নিতে খুব একটা ভাববে না। এমনিতে এখানে বাতাসের প্রভাব থাকে। তার ওপর বৃষ্টি। সঙ্গে বৃষ্টি স্নাত হাওয়া। শুরুতে পেসাররা অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারেন। পেস, সুইং, গতিকে ব্যাটিং করা দলের নাভিশ্বাস উঠতে পারে।

বাংলাদেশ দলে দ্বিতীয় টেস্টে ফেরার কথা মুস্তাফিজুর রহমানের। মাহমুদুল্লাহ যদি টস জিতে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নেন তবে দল চেয়ে থাকবে তার দিকে। এছাড়া প্রথম টেস্টের মতো তিন পেসার নিয়েই তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু করবে বাংলাদেশ দল।

7,465 total views, 3 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.