কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ ২০ বিএনপি নেতা কর্মীর জামিন

মোঃ নাঈমুজ্জামান নাঈম, প্রতিনিধি,কুলিয়ারচর (কিশোরগঞ্জ) :
একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলাকালে পুলিশের দায়ের করা পৃথক দুই মামলায় কিশোরগঞ্জের কুলিযারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নূরুল মিল্লাতসহ বিএনপি’র ২০ নেতা কর্মী ১৯ দিন কারাভোগের পর গত বৃহস্পতিবার ( ১৪ মার্চ) রাত সাড়ে আটটার দিকে কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছে। মামলা সূত্রে জানাযায়, বেআইনী জনতাবদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি দায়িত্ব পালনে বাধা দেওয়া ও গুরুতর আঘাত দেওয়ার অভিযোগে গত ২৪ ডিসেম্বর কুলিয়ারচর থানার এসআই মোঃ জিল্লুর রহমান বাদী হয়ে কুলিযারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাতকে প্রধান আসামি করে ৫৭ জন বিএনপি নেতাকর্মীর নামে একটি মামলা দায়ের করেন। অন্যদিকে নাশকতা করার উদ্দেশ্যে বেআইনী জনতাবদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি কর্মচারী পুলিশ সদস্যদের মারধর করে সাধারণ ও গুরুতর জখম করার অভিযোগে গত ১৩ ডিসেম্বর কুলিয়ারচর থানার এসআই মোঃ শরিফুল ইসলাম বাদী হয়ে ২১ বিএনপি নেতাকর্মীর নামোল্লেখ করে অপর মামলাটি দায়ের করেন।

উভয় মামলায় অজ্ঞাত আরো কয়েক জনকে আসামি করা হয়। এসব মামলায় বিএনপি’র ওই নেত্রীবৃন্দ প্রথমে গত ২১ জানুয়ারি মহামান্য হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন পায়। হাই কোর্টের জামিনের মেয়াদ শেষে গত ২৪ ফেব্রুয়ারি ওই দুই মামলায় এ আসামীরা কিশোরগঞ্জ জিআর আদালত নং-২ এ আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করলে আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল নূর তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

পরে ওই দুই মামলায় জেলা ও দায়রা জজ আদালত তাদের জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ আদালতও তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। এ পর্যায়ে মামলার আসামিগণ মহামান্য হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে, মহামান্য হাইকোর্ট ক্রিমিনাল মিছ কেইছ নং-১৭৫২৫/১৯ ও ১৭৬৬১/১৯ তারিখ ১১/৩/১৯ মূলে তাদের ৬ মাসের অর্ন্তবর্তীনকালীন জামিন মঞ্জুর করেন।
জামিনে মুক্ত ১৯ নেতাকর্মীর মধ্যে কুলিযারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাত ছাড়াও উছমানপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোঃ শহিদুল্লাহ, উপজেলা যুবদলের সভাপতি আজহার উদ্দিন লিটন, বিএনপি নেতা গোলাম রসুল,সাদেক মিয়া, ছানা মিয়া, পৌর বিএনপি’ র সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, পৌর শ্রমিক দলের সভাপতি মোঃ ফুল মিয়া, পৌর যুবদলের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক কামরুল ইসলাম মুছা, প্রচার সম্পাদক আরমান, পৌর ছাত্রদলের সভাপতি রাজ আহাম্মেদ রকি। এ সময় কারাগার থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাত সহ বিএনপি নেতা কর্মীগণ বের হয়ে আসলে কারা ফটকেই বিএনপি নেতাকর্মীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম, জেলা যুবদলের সহ-সভাপতি মুস্তাক আহমেদ শাহিন, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ মেরিন, কুলিয়ারচর উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মশিউর রহমান ও সালুয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি একেএম ফরিদউদ্দিন আহমেদ সহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী বৃন্দ ।

647 total views, 12 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.