ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১৫ মে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১৫ মে থেকে। সোমবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী এ তথ্য জানান।

তিনি জানান, ‘ঈদ উপলক্ষে রাজধানীর গাবতলী, কমলাপুর, আরামবাগ, কলাবাগানসহ রাজধানীর সকল কাউন্টার থেকে ১৫ মে বাসের অগ্রীম টিকিট বিক্রি করা হবে এবং মহাখালী থেকে অগ্রিম টিকিট বিক্রি হবে ১৭ মে থেকে। অগ্রিম টিকিটে সরকার নির্ধারিত হারেই ভাড়া নেওয়া হবে। যাতে অতিরিক্ত ভাড়া আদায় করা না হয়, এ বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হবে। কোন অবস্থাতেই অতিরিক্ত ভাড়া আদায় করতে দেওয়া হবে না।’

তিনি আরও জানান, ‘কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সেজন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে বাস কোম্পানিগুলোকে। কেউ যদি নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেন প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহন কোম্পানির টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করতে বলা হয়েছে। এবার গরম ও প্রচন্ড রোদে যাতে কাউন্টারে আসা টিকিট প্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সেজন্য সামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে তিনি জানান।

প্রতিবছরই গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণগামী বাসের আগাম টিকিট বিক্রি করা হয়। এবারও একই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার ঈদে দীর্ঘ ছুটি থাকায় একই সময়ে বাসের চাপ কম পড়বে, ফলে বাসের সঙ্কট হবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

4,507 total views, 17 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.