রাঙ্গুনিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
রাঙ্গুনিয়ায় বাসের ধাক্কায় মো. শাহ আলম (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার (১৪ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাপ্তাই সড়কের উপজেলার পোমরা ইউনিয়নের বুড়ির দোকান এলাকায় এই ঘটনা ঘটে। নিহত শাহ আলম উপজেলার সরফভাটা ইউনিয়নের ক্ষেত্রবাজার সংলগ্ন বোচার বাপের বাড়ির নুরুল আলমের একমাত্র পুত্র সন্তান।
নিহতের প্রতিবেশি মো. ইউনুস বলেন, ‘শাহ আলম বিকালে তার স্ত্রী-সন্তানদের নিয়ে রাউজানের নোয়াপাড়া এলাকায় তার নানা শ্বশুড় বাড়িতে দাওয়াত খেতে যাচ্ছিলেন। ক্ষেত্রবাজার থেকে স্ত্রী-সন্তানদের সিএনজি অটোরিক্সায় তুলে দিয়ে নিজের মোটর বাইকে মো. হাছান নামের অপর এক বন্ধুকে নিয়ে বিকেলে রওনা হন তিনি। যাওয়ার পথে কাপ্তাই সড়কের বুড়ির দোকান এলাকায় গেলে চন্দ্রঘোনা লিচুবাগান থেকে চট্টগ্রামের দিকে দ্রুতগামী একটি বাস (চট্টগ্রাম-ব-০৫০০৩৪) পেছন থেকে শাহ আলমের মোটরসাইকেলটিকে ধাক্কা মারে। বাসের ধাক্কায় মোটরসাইকেলটি সড়কের পাশ্ববর্তী চায়ের দোকানে ছিটকে পড়ে। এতে মোটরসাইকেল আরোহী উপজেলার পূর্ব সরফভাটা এলাকার মো. হাছান অক্ষত থাকলেও গুরুতর আহত হন চালক শাহ আলম। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাউজানের নোয়াপাড়া কসমিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা বাসটি আটক করলেও চালক ও তার সহকারী পালিয়ে যায়। নিহত শাহ আলম সরফভাটা ক্ষেত্রবাজারে একটি গ্রীল ওয়ার্কশপ দোকান চালাতেন এবং তার পরিবারে মা-বাবা ছাড়াও স্ত্রী ও দুই পুত্র সন্তান রয়েছে।

রাঙ্গুনিয়ায় মানবাধিকার কমিশনের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
বাংলাদেশ মানবাধিকার কমিশন রাঙ্গুনিয়া উপজেলার উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও উপজেলা কমিটির অভিষেক অনুষ্ঠান উপজেলার সোহাগ কমিউনিটি সেন্টারে শুক্রবার (১৪ জুন) বিকালে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মানবাধিকার কমিশন সভাপতি অধ্যক্ষ কে এম মুছার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক আবুল বশর। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মাস্টার এম ইসকান্দর মিয়া তালুকদার। সাংগঠনিক সম্পাদক ডা. আবুল ফজলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তরজেলা মানবাধিকার কমিশনের সাংগঠনিক সম্পাদক মো. হালিম, উপজেলা মানবাধিকার কমিশনের নির্বাহী সভাপতি এডভোকেট সেকান্দর চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট রেহেনা আখতার বেগম, সরফভাটা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মাস্টার আবদুর রউফ, উপজেলা মানবাধিকার কমিশনের সহসভাপতি প্রকৌশলী অলি আহমদ, অর্থ সম্পাদক মাস্টার নির্মল দাশ, পৌরসভা মানবাধিকার কমিশনের সভাপতি রঞ্জন বড়–য়া, মানবাধিকার নেতা সেলিম জাহাঙ্গীর, মোর্শেদুল আজিম চৌধুরী, মাহবুবুল আলম সিকদার, নাজিম উদ্দিন, জয়শ্রী দাশ, মো. ইদ্রিছ, এইচ এম শহিদুল্লাহ, কাজী আতাউর রহমান, শিক্ষক মো. জামাল, খিজির হায়াত, মো. ইলিয়াছ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.