মহেশপুরে এক প্রতিবন্ধীকে ভিটে থেকে উচ্ছেদের পায়তারা

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি : উপজেলার ফতেপুর গ্রামের প্রতিবন্ধী বিশারতকে এক ক্যাডার বাহিনী ভিটে থেকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে।
স্থানীয় গ্রামবাসী সূত্রে প্রকাশ, ফতেপুর গ্রামের মৃত আব্দুল মজিদ শেখের ছেলে বিশারত আলী বিশে(প্রতিবন্ধী) দীর্ঘদিন ধরে নিমতলা ফতেপুর মৌজার ৭৩৯ নং খতিয়ানে ২২৭ নং দাগে ১০ শতক খাস জমিতে ডিসিআর মূলে একটি খুপড়ি ঘরে বসবাস করে আসছে। সম্প্রতি একই গ্রামের মৃত সানা উল্লার পুত্র জাহাঙ্গীর আলম বাবুল গং বিশারতকে উচ্ছেদ করার জন্য নানা ধরনের চেষ্টা করছে।
বিশারত জানায়, বাবুল সন্ত্রাসী প্রকৃতির মানুষ তার বিরুদ্ধে একাধিক সন্ত্রান ও নাশকতার মামলা রয়েছে। অনেকবার হাজতও খেটেছে। সে প্রায় সময় তাকে ধারালো দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে কাটতে যায়। পরিবারের উপর নানা ধরনের হুমকি-ধামকি দেয়। রাতের আঁধারে অচেনা লোকজন দিয়ে এলাকা ত্যাগ করার জন্য হুমকি দেয়। চার দলীয় জোট সরকারের আমলে বিশারত নির্যাতনের শিকার হয়েছিল। উল্লেখ্য, ঐ স্থানে দুই দাগে ৬২ শতক জমির মধ্যে ৫২ শতক জমিতে বাবুল গং দখল করে রেখেছে। বাকী ১০ শতক দখল করার জন্য বিশারতকে তাড়ানোর চেষ্টা করছে। সম্প্রতি ফতেপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ, সরেজমিনে উপস্থিত থেকে একটি মীমাংসা করে দেয়। কিন্তু বাবুল সে নির্দেশনা অমান্য করে বিশরতের উপর হুমকি অব্যাহত রেখেছে। বিশারত গত ১৫ জুন এ সংক্রান্ত একটি অভিযোগ মহেশপুর থানায় দিয়েছে। মহেশপুর থানার কর্তব্যরত এএসআই আব্বাস আলী জানায়, অভিযোগ পেয়ে সরেজমিনে খোজ-খবর নিয়ে ঘটনার সত্যতা পেয়েছে বলে জানিয়েছে। প্রতিবন্ধী বিশারত প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.