কুলিয়ারচরে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, ছাগল ও চেক বিতরণ

মোঃ নাঈমুজ্জামান নাঈম :
কুলিয়ারচরে চেতনা,পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার বাস্তবায়নে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর অর্থায়নে বিনামূল্যে ২০ জন তরুণ-তরুণীকে কম্পিউটার প্রশিক্ষণ , দারিদ্র বিমোচনের লক্ষে ৯ জন দরিদ্র মহিলাকে ১৮টি ছাগল এবং ৫ জন দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে প্রত্যেকে ৬ হাজার টাকা করে চেক বিতরণ করেছেন প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান ।
উপজেলার পশ্চিম আব্দুল্লাহপুর গ্রামের মোঃ ইব্রাহিম মিয়া (৭২) বিনামূল্যে এনজিও হতে ছয় হাজার টাকার চেক পেয়ে খুশি হয়েছেন বলে জানান। তিনি বলেন, আমি একজন দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ী। আগে মাথায় করে ঘুরে ঘুরে ছোলা বুট, বাদাম ও সিমের বিচি বিক্রি করতাম। পুঁজির অভাবে কিছু দিন এ ব্যবসা বন্ধ ছিল । এমতাবস্থায় চেক পেয়ে আমি উপকৃত হয়েছি আবার এ ব্যবসা শুরু করব।
উপজেলার তারাকান্দি গ্রামের স্বামীহারা চার সন্তানের জননী রাবেয়া (৬০) জানান ,আমার হতদরিদ্র সংসারে চেতনার দেওয়া দুইটি ছাগল পেয়ে উপকৃত হয়েছি। বাড়িতে অন্যান্য কাজের পাশাপাশি ছাগল পালন করে আমি আমার সংসারে স্বাচ্ছন্দ্য আনতে চায়।
উছমানপুর গ্রামের কম্পিউটার প্রশিক্ষণার্থী মোছাঃ রূপা আক্তার (২২) জানান, কুলিয়ারচরে চেতনা,পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার বাস্তবায়নের বিনামূল্যে ছয় মাস মেয়াদী কম্পিউটার প্রশিক্ষণে সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত । প্রশিক্ষণের সনদ আমার ভবিষ্যৎ কর্মজীবনের সহায়ক হবে।
১৭ জুন (সোমবার) দুপুরে চেতনা,পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়ের করিডোরে অনুষ্ঠিত অনুষ্ঠানে চেতনা পরিষদ ও মানব উন্নয়ন সংস্থার সহ-সভাপতি শেখ জহির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চেতনা,পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহাব।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চেতনা,পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার পরিচালক মোঃ মুছা মিয়া ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.