নাটোরের বাগাতিপাড়ায় দুই দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

নাটোর প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় দুই দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে শিশু নারী উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রকল্পের আওতায় উন্নত রাষ্ট্র ও জাতী গঠণ শীর্ষক এক আলোচনা সভা উপজেলা জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়। এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা চত্ত্বরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে। জেলা তথ্য অফিস এ মেলা, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। ইউএনও প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা তথ্য অফিসার মিজানুর রহমান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক আলমগীর হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, সহকারী শিক্ষা কর্মকর্তা মজনু মিয়া প্রমুখ। 
সভায় বক্তারা সহ¯্রাব্দ উন্নয়ন, টেকসই উন্œয়নের অভীষ্ট ও লক্ষমাত্রা সম্পর্কে আলোকপাত করেন। তারা বলেন, সরকারের ১০টি বিশেষ উদ্যোগ, ১০ টি করে মেগা ও ডেল্টা পরিকল্পনা টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। বক্তরা, দেশে সরকার সূচিত ১০০ বছর মেয়াদী ব-দ্বীপ পরিকল্পনা সম্পর্কেও আলোচনা করেন। এসকল উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন করা সম্ভব হলে ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বের দরবারে উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে। এসময় রুম টু রিড ৩০ হাজার শিশু বান্ধব গল্পের বই ৫০ টি প্রাথমীক বিদ্রালয়ে বিতরন করে।
মেলায় মোট ১৩ টি স্টল স্থান পেয়েছে। আলোচনা শেষে জেলা তথ্য অফিসের শিল্পীবৃন্দ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চলচ্চিত্র পরিবেশন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.