পূর্বধলায় উপজেলা নির্বাচনে বিজয়ী যারা

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি:
নেত্রকোণার পূর্বধলায় প্রথম ধাপে স্থগিত হয়ে যাওয়া পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এর আগে মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

উপজেলা চেয়ারম্যান পদে মোঃ জাহিদুল ইসলাম সুজন, ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক এবং মহিলা ভাইস চেয়ারম্যান সুমী আকন্দ বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১৮ জুন) রাত ১১টায় উপজেলা পরিষদের ফলাফল কক্ষ থেকে বে-সরকারীভাবে ঘোষণা করা হয়।

পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৭ হাজার ৭৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাহিদুল ইসলাম সুজন। তার নিকটতম বিদ্রোহী প্রার্থী মোঃ মাছুদ আলম তালুকদার টিপু পেয়েছেন ৩৪ হাজার ২৬৭ ভোট।
ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ চশমা প্রতীকে ২৩ হাজার ৩৬৭ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্ধীতা প্রার্থী নুরুল আমীন খান শওকত ২২ হাজার ৬২৩ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুমী আকন্দ কলসী প্রতীকে ২৭ হাজার ২৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার প্রতিদ্বন্ধীতা প্রার্থী মনি কর্মকার হাঁস প্রতীকে ২৪ হাজার ১৭২ ভোট পেয়েছেন।

উপজেলার ১১টি ইউনিয়নের মোট ৭৪টি ভোট কেন্দ্রে ৫৬২টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৪ হাজার ৫৫৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ২শত ৫৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১০ হাজার ২শত ৮৩ জন। ভোট গ্রহণের জন্য ৭৪ জন প্রিজাইডিং অফিসার, ৫৬২ জন সহ. প্রিজাইডিং অফিসার ও ১১২৪ জন পোলিং অফিসার দায়িত্বপালন করছেন।

চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.